হংকং এর SCMP শি জিনপিং হর্ষধ্বনি জন্য চীন মধ্যে ব্লক করা হলো

Posted on


rtx1vw4t-e1457600733989.jpg

হংকং-এর দক্ষিণ চীন মর্নিং পোস্ট সম্পাদকীয় স্বাধীনতার প্রশ্নে মধ্যে নিক্ষিপ্ত হয়েছে থেকেই শতাব্দী প্রাচীন সংবাদপত্র ই-কমার্স এর দৈত্য আলিবাবা দেরী গত বছর বিক্রি করা হয়. আলিবাবা কার্যনির্বাহিকদের পশ্চিমা গণমাধ্যমে চীন এর “নেগেটিভ” চিত্রাঙ্কন নিবারণ চুক্তি ব্যবহার করার অঙ্গীকার.
আগেই চুক্তি বন্ধ করে দিয়েছে, যদিও, কাগজ একটি ভিন্ন ধরণের সমস্যা পাতিত করেছে. হংকংয়ের বুধবার (মার্চ 9) উপর লেট, কাগজ এর সামাজিক মিডিয়া অ্যাকাউন্ট আচমকা মূলভূখন্ডের চীন মধ্যে স্থগিত করা হয়, এবং তার ইংরেজি ভাষার ওয়েবসাইট অবরুদ্ধ. অভিযুক্ত ব্যক্তি, বিভিন্ন পরিস্থিতির উপর তুলে ধরেন মানুষ কোয়ার্টজ বলেন, একটি কলাম প্রধান ওয়াং Xiangwei সাবেক সম্পাদক দ্বারা লিখিত শিরোনাম ছিল, বামপন্থীরা কঠিন মারা যায়, কিন্তু চীন এর বেসরকারি খাতের জন্য শি জিনপিংয়ের আশীর্বাদ অর্থনীতির জন্য ইতিবাচক বার্তা.
এটা, ওয়াং যুক্তি দেন যে কমিউনিস্ট পার্টি “বামপন্থী মতাদর্শের,” ঐতিহ্যবাদী যারা শ্রেণী সংগ্রামের মাও সে তুং এর ধারণার থেকে আটকে থাকা, শি জিনপিং দুর্নীতিবিরোধী কঠোর ব্যবস্থা এবং পার্টির ঐক্যের দাবী ব্যবহার করছেন “কেউ বা তাদের অনমনীয় মতাদর্শগত অবস্থান থেকে বিচ্যুত হয়ে কোন উন্নয়ন আক্রমণ করতে . ”
চীন এর অর্থনীতিতে আঘাত করা হচ্ছে, তিনি উপসংহারে, একটি পরিস্থিতির দ্বারা যে অনেক অন্যদের সাম্প্রতিক মাসগুলোতে চীন ব্যবসা করছেন সম্পর্কে উত্থাপিত হয়েছে. আমলারা দুর্নীতি বা অন্য কিছু অপরাধ যে তারা কিছু সব না করছেন জন্য উত্তোলিত হচ্ছে সম্পর্কে তাই উদ্বিগ্ন হয়. সে লেখে:
সরকারের সংশ্লিষ্ট বিভাগ ও বেসরকারি ব্যবসা-যেমন ভিজিট এবং ব্যবসা হিসাবে মধ্যে স্বাভাবিক এবং প্রয়োজনীয় কথাবার্তাও আহার-আছে ক্রমবর্ধমান কঠিন হয়ে. এই চুক্তি ও লেনদেন বিলম্ব নেতৃত্বাধীন হয়েছে হিসাবে অনুমোদন স্বল্পভাষী এমনকি সভায় যোগ দিতে কর্মকর্তাদের সঙ্গে প্রাপ্ত করা কঠিন.
আশা করা যায়, শি আশীর্বাদ পরিস্থিতি উন্নত করতে সাহায্য করবে. সব পরে, অর্থনীতি আরও কঠিন চ্যালেঞ্জ এই বছর সম্মুখীন সঙ্গে, সরকারি চাকরি তৈরি করতে আরো গতিশীল বেসরকারি খাত প্রয়োজন.
যখন কোয়ার্টজ জিজ্ঞাসা ওয়াং, যারা বেইজিং এখন, ব্লক এবং ইমেল দ্বারা সম্পাদকীয় সম্পর্কে মন্তব্যের জন্য, তিনি শুধুমাত্র বললেন, “আমি এমনকি পাতাগুলি খুলতে পারবেন না.” SCMP মুখপাত্র ইমেইলগুলোর সাড়া দেননি. এক ব্যক্তি সামাজিক মিডিয়া অ্যাকাউন্ট এর ব্লক সঙ্গে পরিচিত কোয়ার্টজ বলেন যে ওয়াং এর সম্পাদকীয় বেইজিং বিরক্ত কর্মকর্তারা ছিল কারণ এটি মাওয়ের সাংস্কৃতিক বিপ্লবের সঙ্গে শি লিঙ্ক ছিল, যদিও এটা শি এবং বামপন্থীদের মধ্যে পার্থক্য বর্ণনা করা হয়েছে.
যেমন সামাজিক মিডিয়া অ্যাকাউন্ট হরতাল-ক্ষণিকের দিন থেকে মাস-আগেই SCMP ঘটেছে. কাগজ পূর্বেই বা পরে অবহিত করা হয় না, সম্পাদকীয় কর্মীদের বলছি. স্টাফ সাধারণত অনুমান নিবন্ধ দোষারোপ-একটি পরিস্থিতির চীন মধ্যে সামাজিক মিডিয়া অ্যাকাউন্ট দিয়ে অনেক বিদেশী সংবাদ আউটলেটে পুনরাবৃত্তি ছিল যা আছে.
SCMP 2014 সংবাদটি যখন যে পড়ে নিরাপত্তা জার চৌ Yongkang পুত্র তার পিতার সংযোগ ব্যবহার ব্যবসার ভাগ্য করতে, উভয় SCMP চীনা এবং ইংরেজি ওয়েবসাইটের বেশ কয়েক মাস জন্য মূল ভূখণ্ডে হরতাল ছিল, সাবেক সম্পাদক কোয়ার্টজ বলেন.

Advertisements

One thought on “হংকং এর SCMP শি জিনপিং হর্ষধ্বনি জন্য চীন মধ্যে ব্লক করা হলো

    benapolebd responded:
    মার্চ 10, 2016; 3:45 অপরাহ্ন এ

    Reblogged this on ads769.

    Like

মন্তব্য করুন

Please log in using one of these methods to post your comment:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / পরিবর্তন )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / পরিবর্তন )

Connecting to %s