তাসকিনকে ক্রিকেট বিশ্বের সম্পদ উল্লেখ করে টুইটে যা জানালেন কিংবদন্তী শোয়েব

Posted on


taskin_soyeb

স্পোর্টস আপডেট ডেস্ক – তাসকিনকে নিষিদ্ধ করা নিয়ে সারাবিশ্বেই বইছে সমালোচনার ঝড়। তাসকিন আহমেদ বোলিং অ্যাকশনের কারণে নিষিদ্ধ হওয়াটা বাংলাদেশের জন্য দুঃসংবাদ। এরই মাঝে তাসকিনকে বিশ্ব ক্রিকেটের সম্পদ বললেন পাকিস্তানের সাবেক পেসার শোয়েব আখতার।

এদিকে বাংলাদেশের দুই বোলারকে নিষিদ্ধ করার বিষয়টা মেনে নিতে পারছেন না ক্রিকেট বিশ্বের অনেক রথি-মহারথিও। অস্ট্রেলিয়ান কিংবদন্তী ইয়ান চ্যাপেলও বিষয়টা মেনে নিতে না পেরে মিডিয়ায় নিজের হতাশার কথা জানিয়েছেন।

আইসিসির সিদ্ধান্তের প্রতিবাদ করে ইতিমধ্যেই বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) আইসিসিতে আপিল করেছে। বিসিবি জোর তৎপরতা অব্যাহত রেখেছে যেন, চলতি বিশ্বকাপেই তাসকিনকে ফেরত পাওয়া যায়। আরাফাত সানির অ্যাকশনে সমস্যা থাকতে পারে। এ কারণে তাকে নিয়ে আইসিসির দেখানো পথেই হাঁটছে বিসিবি।

কিন্তু তাসনিকের বোলিংয়ে নির্ধারিত সীমা ১৫ ডিগ্রিরও বেশি হাত বেঁকে যাওয়ার বিষয়টি মেনে নিতেই পারছে না কেউ। আইসিসি পরীক্ষার যে রিপোর্ট দিয়েছে তাতে তাসকিনকে নিষিদ্ধ করারও কোন ইস্যু খুঁজে পাওয়া যায়নি। এমনকি পরীক্ষাটাও যথাযথ প্রক্রিয়া অনুসরণ করা হয়নি বলেও অভিযোগ উঠছে।

এসব যুক্তি তুলে ধরেই আইসিসির কাছে তাসকিনের নিষেধাজ্ঞা স্থগিতের আহ্বান জানিয়ে আপিল করেছে বিসিবি। ফলে বাংলাদেশের ক্রিকেট ভক্তদের আশা, খুব দ্রুতেই ফিরবেন তাসকিন। পাকিস্তানের পেস কিংবদন্তী শোয়েব আখতারও প্রত্যাশা করেন, দ্রুতই ফিরবেন তাসকিন। টুইটারের মাধ্যমেই এ প্রত্যাশার কথা জানান শোয়েব।

টুইটারে শোয়েব আখতার লেখেন. ‘সত্যিকারার্থেই তাসকিনের জন্য খারাপ লাগছে। আশা করছি, খুব দ্রুতই আইসিসির কাছ থেকে ক্লিয়ারেন্স পেয়ে যাবে সে। কারণ, বিশ্ব ক্রিকেটের একটি সম্পদ সে।’

ধারাভাষ্যকার হিসেবে কাজ করতে শোয়েব এখন ভারতে। এর আগে ছিলেন এশিয়া কাপেও। সে সময় তাসকিনকে কাছে ডেকে নিয়ে নিজের মুগ্ধতার কথা বলেছিলেন। নিজের অভিজ্ঞতার ঝুলি থেকে বেশ কিছু টিপসও দিয়েছিলেন।

এর আগে ইয়ান চ্যাপেল বলেছিলেন তাসকিন ও সানির নিষেধাজ্ঞা অযৌক্তিক।

 

Advertisements

মন্তব্য করুন

Please log in using one of these methods to post your comment:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / পরিবর্তন )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / পরিবর্তন )

Connecting to %s