রবিবাসরীয় কলকাতায় মুখোমুখি সাকিব-মুস্তাফিজুর

Posted on


shakib-mustafizur

এই আইপিএল মরশুমে আবার মুখোমুখি সাকিব-মুস্তাফিজুর। এই মুহূর্তে অবশ্য দেশ নয় দু’জন খেলছেন আইপিএল-এর দুই দলের হয়ে। প্রথমটায় জয় ছিনিয়ে নিয়েছিল সাকিবের কলকাতা। এবার কী আবহাওয়াটা ঘুরবে? যদিও সাকিবের দলের সামনে ডু অর ডাই ম্যাচ। শেষ চারের রাস্তা ইতিমধ্যেই পাকা করে ফেলেছে মুস্তাফিজুরের সানরাইজার্স হায়দরাবাদ। কলকাতার সামনে লড়াইটা তাই কঠিন। যদিও হায়দরাবাদ চাইবে জিতে পয়েন্ট বাড়িয়ে নিতে। কলকাতার সামনে মাস্ট উইন ম্যাচ। আজ না জিততে পারলে কলকাতা নাইট রাইডার্সের শেষ চারে যাওয়ার আশা কার্যত শেষ হয়ে যাবে।

এদিকে আবহাওয়ার জন্য তৈরি হয়েছে ম্যাচ ঘিরে অনিশ্চয়তা। সাকিব-মুস্তাফিজুরদের দেশে আছড়ে পড়েছে ঘূর্ণিঝড়। তার রেশ পড়েছে কলকাতায়ও। দু’দিন ধরে চলছে বৃষ্টি। রবিবার ম্যাচের দিন প্রবল ঝড়-বৃষ্টির সম্ভবনাও রয়েছে দুপুর থেকে। ম্যাচ শুরু সময় বিকেল চারটে। এমন অবস্থায় ভেস্তে যেতে পারে ম্যাচ। অন্যদিকে ওভার কমে গেলে সমস্যায় পড়তে হবে কলকাতাকেই। সানরাইজার্স শেষ চার পাকা করলেও আশিস নেহরা ছিটকে যাওয়ায় রীতিমতো সমস্যায় দল। অনেকটা দায়িত্ব এসে পড়েছে মুস্তাফিজুরের উপর। এমনিতে পুরো টুর্নামেন্টের সফলতম বোলার তিনিই।

উল্টোদিকে, সাকিব সাফল্যের সেই উচ্চতায় উঠতে পারেননি। দলও বেশ চাপে। আগের ম্যাচে খোদ সাকিবই ঘরের মাঠ ইডেন গার্ডেনের পিচের সমালোচনা করেছিলেন। রাতারাতি যে পিচ বদলে যাবে না তা বলাই বাহুল্য। এই অবস্থা প্রকৃতির সঙ্গে নির্ভর করছে দুই দলের ভাগ্যও। কাল যার দিন হবে সেই করবে বাজিমাত। তবে দুই অধিনায়কই তাকিয়ে থাকবে দলের দুই বাঙালির উপর।

Advertisements

মন্তব্য করুন

Please log in using one of these methods to post your comment:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / পরিবর্তন )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / পরিবর্তন )

Connecting to %s