ওয়ার্নারের মুখে ফের মুস্তাফিজ বন্দনা

Posted on


ওয়ার্নারের মুখে ফের মুস্তাফিজ বন্দনা

আইপিএলের চলতি আসরে ফাইনালের পথে একধাপ এগিয়ে যাওয়ার লড়াইয়ে আজ কলকাতা নাইট রাইডার্সের মুখোমুখি হবে সানরাইজার্স হায়দরাবাদ। দিল্লির ফিরোজ শাহ কোটলায় বুধবার রাত সাড়ে ৮টা ম্যাচটি অনুষ্ঠিত হবে। এর ঠিক ২৪ ঘণ্টা আগে মিডিয়ার মুখোমুখি হন হায়দরাবাদ অধিনায়ক ডেভিড ওয়ার্নার। আধা ঘণ্টারও বেশি সময় ব্যাপী ওই সাক্ষাৎকারে উঠে আসে বাংলাদেশি তরুণ পেসার মুস্তাফিজুর রহমান নিয়েও বেশ আলোচনা।

সাক্ষাৎকারের একটি পর্যায়ে জানতে চাওয়া হয়- মুস্তাফিজুর আপনার খুব বড় অস্ত্র। ওকে কাছ থেকে কেমন দেখলেন? জবাবে ওয়ার্নার বলেন, মুস্তাফিজ বড় ট্যালেন্ট। আমি চেষ্টা করেছি ওকে সতর্ক ভাবে ব্যবহার করতে। এমন সময় আক্রমণে আনতে যখন হয়তো ব্যাটিং পাওয়ার প্লে হয়ে গেছে। প্রচণ্ড মারের তোড়ের মধ্যে ওকে না ফেলতে।1111

‘বাংলাদেশ ক্রিকেটমহল খুব মন দিয়ে মুস্তাফিজের আইপিএল পারফরম্যান্স দেখছে। আপনি ক্যাপ্টেন হিসেবে ওকে যেভাবে ব্যবহার করছেন তা নিয়ে কেউ কেউ খুব তারিফও করছে।’ সাংবাদিকের এমন কথার পরপরই অস্ট্রেলিয়ান ওপেনার আবারও বলেন, ছেলেটা বড় ট্যালেন্ট। আমি খুব ভালবাসি। ও যা ফিল্ড চায়, তাই দিই। ওর ভাষা সমস্যা কাটিয়ে উঠে ওকে যত পারি স্বচ্ছন্দ করার চেষ্টা করি। সবার বেলাতেই অবশ্য কমবেশি তাই করি। সানরাইজার্স হায়দরাবাদ একটা পরিবারের মতো।’শুনেছি ওর জন্য টিমে দোভাষী ব্যবহার হচ্ছে। কিন্তু দোভাষী তো মাঠে থাকেন না। তখন আপনি মুস্তাফিজের সঙ্গে কথা বলেন কী করে? আপনার ইংরেজিটাও একটু জড়ানো। মাঠের মধ্যে অত চিৎকারে সেটা বোঝা তো আরও কঠিন।’ জবাবে ওয়ার্নার বলেন, ক্রিকেটিং ল্যাঙ্গোয়েজে আদান-প্রদান করি। সিগন্যালও করি। ইয়র্কার দিতে বললে নীচে দেখাই। স্লোয়ার বললে হাত দিয়ে দেখাই।

চলতি আইপিএলে ব্যক্তিগত লক্ষ্যের কথা জানতে চাইলে তিনি বলেন, ব্যক্তিগত কোন লক্ষ্য নেই। লক্ষ্য একটাই— হায়দরাবাদকে ট্রফি জেতানো। এটা শুধু টিম নয়, সাপোর্ট স্টাফ, স্পনসর, মার্কেটিংয়ের ছেলেগুলো, ফ্র্যাঞ্চাইজি মালিক, সকলের জন্য দরকার। আইপিএল জিতলে ওটা বেস্ট মিড-ইয়ার গিফট হবে নিজেদের জন্য।

BDE2

Advertisements

মন্তব্য করুন

Please log in using one of these methods to post your comment:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / পরিবর্তন )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / পরিবর্তন )

Connecting to %s