Asides

সংসদ নির্বাচনে প্রার্থী হচ্ছেন অভিনেত্রী জ্যোতি

সংক্ষিপ্ত পোষ্ট Posted on Updated on


ভারতের মতো বাংলাদেশের রাজনীতিতেও শোবিজ অঙ্গনের তারকাদের আবির্ভাব বাড়ছে। এরইমধ্যে আসাদুজ্জামান নুর, তারানা হালিম, কবরিসহ অনেকেই সংসদের চৌকাঠ মাড়িয়েছেন। এবার জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থী হচ্ছেন অভিনেত্রী জ্যোতিকা জ্যোতি। ময়মনসিংহ-৩ আসনের উপ-নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন তিনি। রাজধানীর ধানমণ্ডিতে আওয়ামী লীগ dd1সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে বুধবার সন্ধ্যায় মনোনয়নপত্র দাখিল করেন তিনি। জ্যোতি বলেন, ”এলাকাবাসীর আগ্রহ ও ভালোবাসাকে সম্মান জানিয়ে নির্বাচনে প্রার্থী হচ্ছি।” গত ২ মে সাবেক স্বাস্থ্য প্রতিমন্ত্রী ও ময়মনসিংহ-৩ গৌরীপুর আসনের সংসদ সদস্য ডা. ক্যাপ্টেন (অব.) মজিবুর রহমান ফকিরের মৃত্যুর পর গৌরীপুর আসনটি শূন্য হয়। তফসিল অনুযায়ী আগামী ১৮ জুলাই গৌরীপুর শূন্য আসনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এরই পরিপ্রেক্ষিতে শূন্য আসনে আওয়ামী লীগের মনোনয়ন চেয়েছেন জ্যোতি। জ্যোতি বলেন, ”এলাকার মানুষের ভালোবাসাকে সম্মান জানিয়ে আমি জাতীয় সংসদের ময়মনসিংহ-৩ আসনের উপ-নির্বাচনে আমার প্রাণের সংগঠন আওয়ামী লীগ থেকে মননোয়ন চেয়েছি। আশা করি বঙ্গবন্ধু কন্যা, জননেত্রী শেখ হাসিনা আমাকে যোগ্য মনে করে প্রার্থী করবেন।” প্রার্থীদের সঙ্গে প্রধানমন্ত্রীর বৈঠকের পর বৃহস্পতিবার সন্ধ্যায় প্রার্থী ঘোষণা করবে আওয়ামী লীগ। জ্যোতি বলেন, ”আমি গৌরীপুরের মেয়ে। এলাকার মানুষের ভালোবাসায় আমি অভিভূত। আমি সব সময় আমার এলাকার মানুষের জন্য কাজ করবো।” অভিনেত্রী জ্যোতিকা জ্যোতি টেলিভিশন ও চলচ্চিত্রে সমানতালে অভিনয় করে দর্শকনন্দিত হয়েছেন।

Advertisements

শিরোনাম

সংক্ষিপ্ত পোষ্ট Posted on Updated on


 

789555anigif

টি-২০ বিশ্বকাপে নেই কোনো বাংলাদেশি আম্পায়ার

সংক্ষিপ্ত পোষ্ট Posted on Updated on


WORLD_CUP.jpg

ভারতে আগামী মাস থেকে অনুষ্ঠেয় আইসিসি ষষ্ঠ টি-২০ বিশ্বকাপের ম্যাচ পরিচালনার জন্য ৩১ সদস্যের আম্পায়ারসহ অফিসিয়ালদের নাম ঘোষণা করেছে। তবে আশ্চর্য্যের বিষয় তালিকায় বাংলাদেশি কোনো আম্পায়ার নেই। আগামী ৮ মার্চ থেকে ৩ এপ্রিল পর্যন্ত চলবে আইসিসির এই মেগা ইভেন্ট।

৩১ জনের মধ্যে ম্যাচ রেফারির দায়িত্ব পেয়েছেন সাতজন। আর বাকি ২৪ জন দায়িত্ব পালন করবেন ফিল্ড আম্পায়ার হিসেবে। ১২ জন এসেছেন আইসিসির এমিরেটস এলিট প্যানেল থেকে। ১০ জন ম্যাচ অফিসিয়াল এসেছেন এমিরেটস ইন্টারন্যাশনাল প্যানেল থেকে। বাকি দু’জন আইসিসির অ্যাসোসিয়েট ও অ্যাফিলেটেড থেকে এসেছেন।

এবার আইসিসির মেগা ইভেন্টে প্রথমবারের মতো দায়িত্ব পালন করতে দেখা যাবে নারী আম্পায়ারকে। নিউজিল্যান্ডের ক্যাথি ক্রস আর অস্ট্রেলিয়ার ক্লেয়ার পোলোসাককে দায়িত্ব দেওয়া হয়েছে। ১৬ মার্চ বাংলাদেশ আর পাকিস্তানের নারী দলের মধ্যকার ম্যাচটিতে অনিল চৌধুরির সঙ্গে চেন্নাইয়ের মাঠে দেখা যাবে ক্যাথি ক্রসকে।

আইসিসি ঘোষিত ম্যাচ রেফারি : ডেভিড বুন, ক্রিস ব্রড, জেফ ক্রো, রঞ্জন মাদুগালে, অ্যান্ডি পাইক্রফ্ট, রিচি রিচার্ডসন ও জাভাগাল শ্রীনাথ।

আম্পায়ার: অনিল চৌধুরী, জোহান ক্লোয়েত, ক্যাথি ক্রস, আলিম দার, কুমার ধর্মসেনা, মারাইস এরাসমুস, সাইমন ফ্রাই, ক্রিস গ্যাফানি, মাইকেল গফ, ইয়ান গোল্ড, রিচার্ড ইলিংওয়ার্থ, রিচার্ড কেটেলবার্গ, ভিনেত কুলকার্নি, নাইজেল লং, রানমোর মার্টিনেজ, সিকে নন্দন, ব্রুস অক্সেনফোর্ড, রুচিরা পালিয়াগুরুজি, ক্লেয়ার পোলোসাক, পল রেইফেল, চেটি সামশুদ্দিন, রবি সুন্দারাম, রড টাকার ও জোয়েল উইলসন।